চট্টগ্রামে উবারের এক্স, হায়ার ও মটো

Ubber in Chittagong

অন-ডিম্যান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ থেকে চট্টগ্রাম শহরে তাদের উবার এক্স, উবার হায়ার এবং উবার মটো সার্ভিস নিয়ে যাত্রা শুরু করেছে। এর মাধ্যমে বাংলাদেশের ২য় শহর হিসেবে উবারের সার্ভিস পেতে যাচ্ছে চট্টগ্রাম।

উবারের রিজিওনাল জেনারেল ম্যানেজার প্রোভজোৎ সিং বলেন, “ঢাকায় যাত্রা শুরু করার পর থেকেই যাত্রী এবং চালকরা আমাদের সাদরে গ্রহণ করে নিয়েছেন। সবার এতো ভালোবাসা পেয়েছি যে চট্টগ্রামে যাত্রা শুরু করার জন্য আমরা অধীর আগ্রহে অপেক্ষা করেছি। চট্টগ্রামবাসীদের যাতায়াত ব্যবস্থা স্বাচ্ছন্দ্যপূর্ণ করা এবং চালকদের উপার্জনের সুযোগ করে দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ উবারের অন্যতম দ্রুত বর্ধনশীল মার্কেটগুলোর মধ্যে একটি। নতুন এই শহরে উবারের কার্যক্রম ও ভবিষ্যৎ নিয়ে আমরা অত্যন্ত উৎসুক এবং আশাবাদী।”

যেভাবে উবার ব্যবহার করবেন

১। প্রথমে উবার অ্যাপটি ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করুন। আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপটি ব্যবহার করা যাবে।

২। উবার অ্যাপটির ভেতরে ‘হ্যোয়ার টু’ অপশনে আপনার গন্তব্যস্থলটি লিখুন। এরপর স্ক্রিনের নিচে আপনার রাইড অপশনগুলো দেখা যাবে।

৩। প্রোডাক্ট সিলেক্টর প্যানেলে যেয়ে উবার এক্স, মটো এবং হায়ার অপশনগুলো দেখতে পাবেন। আপনার পছন্দানুযায়ী অপশনটি সিলেক্ট করুন।

৪। আপনাকে যে স্থান থেকে পিক করবে সে স্থানটি নিশ্চিত করুন এবং রিকোয়েস্ট দিন। পিকআপ পয়েন্টের নিকটে থাকা উবার ড্রাইভার পার্টনারের সাথে আপনার যোগাযোগের ব্যবস্থা করে দেয়া হবে। এবার গাড়ি এলেই আপনি আপনার যাত্রা শুরু করতে পারবেন।

উবারের সার্ভিস সম্পর্কিত কিছু তথ্য

· উবার এক্স – অন-ডিম্যান্ড রাইড। প্রতিদিন যেকোনো সময়ে সাশ্রয়ী ও নির্ভরযোগ্য রাইড।

· উবার হায়ার – অন-ডিম্যান্ড এবং টাইম-বেইজড রাইড। এক স্থান থেকে অন্য স্থানে ভ্রমণের সময় নিজের জন্য সর্বক্ষণ গাড়ির সুবিধা পাওয়া যাবে এই সার্ভিস থেকে।

· উবার মটো – অন-ডিম্যান্ড সার্ভিস। ভীষণ যানজটের মধ্যেও কম খরচে এবং স্বল্প সময়ে গন্তব্যস্থলে পৌঁছে দিবে উবারের এই বাইকশেয়ারিং সার্ভিস।

এক বছরের কিছু আগে থেকে ঢাকাতে যাত্রা শুরু করার মাধ্যমে উবার বাংলাদেশে পদার্পণ করে। শুরু থেকেই যাত্রী ও চালক দুই পক্ষের কাছে সমানভাবে সমাদৃত হয় বিশ্বনন্দিত এই সার্ভিস। গত এক বছরেরও বেশি সময় ধরে যাত্রীদের উন্নতমানের যাতায়াত ব্যবস্থা এবং চালকদের পর্যাপ্ত উপার্জন নিশ্চিত করে চলেছে উবার। বাংলা নববর্ষের ঠিক আগেই চট্টগ্রামে যাত্রা শুরু করার মাধ্যমে বাংলাদেশের ২য় কোনো শহরে উবার তাদের সার্ভিস চালু করল।

*

*