Sunday, December 10, 2023
spot_img
Homeপ্রযুক্তি খবরগ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫-প্রিঅর্ডার আজ থেকে

গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫-প্রিঅর্ডার আজ থেকে

অপেক্ষার অবসান ঘটিয়ে পঞ্চম প্রজন্মের ফোল্ডেবল গ্যালাক্সি জেড ফ্লিপ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড৫ -এর জন্য আজ থেকে প্রি-অর্ডার নেয়া শুরু করছে স্যামসাং বাংলাদেশ। প্রি-অর্ডার দেয়া যাবে আগামী ২৮ আগস্ট পর্যন্ত এবং ডেলিভারি দেয়া শুরু হবে আগামী ২৯ আগস্ট থেকে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৫ -এ রয়েছে ৩.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে’র ফ্লেক্স উইন্ডো, যা কিনা বিস্তৃত পরিসরের ক্লকফেস ও স্ট্যান্ডার্ড ওয়ালপেপার দিয়ে কাস্টোমাইজ করা যাবে। ব্যবহারকারীরা ফ্লেক্স উইন্ডোর মাধ্যমে সহজেই মেসেঞ্জার, ইউটিউব ও নেটফ্লিক্সের মতো বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে পারবেন। ফ্লিপ করা অবস্থায় ডিভাইসটিতে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড টুএক্স ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে উপভোগ করবেন ব্যবহারকারীরা। যে কারণে স্ক্রল ও সোয়াইপ করা হবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক। ডিভাইসটির দুর্দান্ত ফিচারের মধ্যে রয়েছে এর হ্যান্ডস-ফ্রি অভিজ্ঞতা, যেখানে ব্যবহারকারীরা ডিভাইসটি ৯০-ডিগ্রি কোনাকুনি রেখে (যেমন ল্যাপটপের মতো) ব্যবহার করতে পারেন।স্মার্টফোনটিতে দু’টি ডিসপ্লে’র জন্যই ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্র্যাগন ৮ জেন ২ গ্যালাক্সি এডিশন ৪এনএম চিপসেট, আইপিএক্স৮ স্বীকৃত পানি প্রতিরোধী কর্নিং গরিলা গ্লাস ভিক্টর ২, ২৫৬ জিবি স্টোরেজ, ৮ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ডিভাইসটিতে রয়েছে অসাধারণ ১২ মেগাপিক্সেল ওয়াইড ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। গ্যালাক্সি জেড ফ্লিপ৫ এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ১৮৩,৯৯৯ টাকা। প্রি-অর্ডারের সময়ে ক্রেতারা ২৪ হাজার টাকা ক্যাশব্যাক এবং ছয় কিংবা বারো মাসের জন্য স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা (২২৫০ টাকা দিয়ে শুরু) উপভোগ করতে পারবেন।

গ্যালাক্সি জেড ফোল্ড৫ দেখতে স্লিম। আকর্ষণীয় লাইট ডিজাইনের কারণে উন্নত বিল্ড কোয়ালিটির অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। নিজেদের কর্মক্ষমতা বাড়ানোর পাশাপাশি উপভোগ করা যাবে এপিক ক্যামেরার দুর্দান্ত ফিচার। চমৎকার সব ছবি তোলার জন্য এই ফোনে ৩০x স্পেস জুম, ১০ মেগাপিক্সেল অপটিক্যাল জুম টেলিফটো, ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সহ আছে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা। এই ডিভাইসে আরও আছে ১২০ হার্জ ইনফিনিটি-ও ডিসপ্লের রিফ্রেশ রেট সহ একটি বিশাল ৭.৬-ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২x ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে। গ্যালাক্সি জেড ফোল্ড সিরিজ স্মার্টফোনের মধ্যে ট্যাবলেটের মতো অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য প্রশংসিত হয়েছে। এই ফোন হাতে থাকলে ব্যবহারকারীরা যেকোনো জায়গা থেকে নিশ্চিন্তে এর বিশাল ডিসপ্লের সাহায্যে বিভিন্ন ধরণের কনটেন্ট উপভোগ করতে পারবেন। গ্যালাক্সি জেড ফোল্ড৫ ফোনের মূল্য মাত্র ২,৯৯,৯৯৯ টাকা। প্রি-অর্ডার করলে গ্রাহকরা ২০,০০০ টাকা ক্যাশব্যাক পাবেন। প্রি-অর্ডার করা গ্রাহকরা ৬ কিংবা ১২ মাসের জন্য ‘নেভারমাইন্ড’ স্ক্রিন রিপ্লেসমেন্ট অফার (৩,৫০০ টাকা থেকে শুরু) উপভোগ করতে পারবেন।  নেভারমাইন্ড ক্যাম্পেইনে অংশগ্রহণ করে ১,২৫,০০০ টাকা পর্যন্ত সাশ্রয় করার সুযোগ থাকছে।   গ্রাহকরা ৬ মাসের জন্য ১০০ জিবি স্টোরেজ (নিরাপদ, বিজ্ঞাপনবিহীন ইমেল) সহ মাইক্রোসফট ৩৬৫ ওয়ান ড্রাইভ বিনামূল্যে ব্যবহার করার সুযোগ পাবেন। এছাড়া, কিছু নির্দিষ্ট ডিভাইসে থাকছে ১২,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এক্সচেঞ্জ অফার। আরও আছে ১৮ মাস পর্যন্ত ইন্টারেস্ট ফ্রি ইএমআই সুবিধা। সিটি ব্যাংক-আমেরিকান এক্সপ্রেস, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের কাস্টমাররা পাবেন ১০,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক।  ইন্টারেস্ট ফ্রি ইএমআই সুবিধার মাধ্যমে গ্রাহকরা ক্যাশব্যাক ছাড়াও আরও ৩২,৫০০ টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারবেন।এ বিষয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মূয়ীদুর রহমান বলেন, “ফোল্ডেবল স্মার্টফোনের মাধ্যমে আমরা এই খাতে আমূল পরিবর্তন নিয়ে এসেছি এবং ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। গবেষণা ও উৎপাদন দক্ষতার সমন্বয় করে আমরা গ্যালাক্সি জেড সিরিজের ক্রমবর্ধমান বিকাশে কাজ করে যাচ্ছি। সাম্প্রতিক সময়ে বাজারে আসা ডিভাইসগুলো উদ্ভাবনের মাধ্যমে গ্রাহকদের চাহিদা পূরণে আমাদের অঙ্গীকারের প্রতিফলন। বাংলাদেশের স্মার্ট নাগরিকদের জন্য দুর্দান্ত সব স্মার্ট ডিভাইস নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত।”

আরও বিস্তারিত তথ্য অথবা প্রি-অর্ডার করতে আগ্রহীরা স্যামসাং বাংলাদেশের ওয়েবসাইট বা ফেসবুক পেজে লগ ইন করতে পারেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img