গুগলের নতুন অ্যাপ ডেটালি

Google New App Launch Photo.

গুগল আজ ঢাকার স্থানীয় একটি হোটেলে ২০১৭ ডেটালি (Datally) নামের একটি সহজ ও স্মার্ট অ্যান্ড্রয়েড অ্যাপ উদ্বোধন করেছে। এই অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য মোবাইল ফোনের ডেটা বুঝতে পারা এবং তা কন্ট্রোল ও সেভ করার ক্ষেত্রে খুবই সহায়ক।  ডেটালি যে কোনো অ্যান্ড্রয়েড ৫.০ (ললিপপ) বা আরো আধুনিক সংস্করণের মোবাইল ফোনেই ব্যবহারের উপযোগী। আজ থেকে বিশ্বব্যাপী গুগলপ্লে স্টোরে পাওয়া যাবে।

সারাবিশ্বে স্মার্ট ফোন ব্যবহারকারীরা ডেটা ব্যবহারে বড় সমস্যায় পড়েন এবং এ নিয়ে উদ্বেগের মধ্যে থাকেন। এই সমস্যার দুর্দান্ত সমাধান দেবে ডেটালি । দুনিয়া জুড়ে স্মার্টফোন ব্যবহারকারীদের ওপর গুগলের পরিচালিত একটি ব্যাপক ভিত্তিক গবেষণায় ওঠে আসে যে স্মার্ট ফোন ব্যবহারকারী অনেকেইে তাঁদের স্মার্টফোনে ডেটা সঠিক ভাবে সংরক্ষণ ও ব্যবহার নিয়ে সমস্যায় পড়েন এবং উদ্বেগের মধ্যে থাকেন।  স্মার্ট ফোনে নতুন ইন্টারনেট ব্যবহারকারীরা শুধু যে ডেটা ব্যবহারে ভারসাম্য রাখা নিয়ে বেশউদ্বিগ্ন থাকেন তা-ই নয়, বরং তাঁদের স্মার্টফোন থেকে ডেটা কখন কীভাবে কোথায় চলে যায় সেটিও বুঝতে পারেন না। কারণ কোন অ্যাপ্লিকেশনে (অ্যাপ) কীভাবে ডেটা রাখতে হবে তা তাঁর জানেন না বলে নিয়ন্ত্রণও করতে পারেন না।

এসব সমস্যার সমাধানে স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য গুগলের ডেটালিতে রয়েছে চারটি বিশেষ বৈশিষ্ট্য। বৈশিষ্টগুলোহচ্ছে ডেটা সেভার, ডেটাসেভারবাবল, পারসনালাইজডঅ্যালার্ট ও ওয়াই-ফাইফাইন্ডার।  বিস্তারিত জানতে : datally.google.com.

*

*