গিগাবাইট বাজারে নিয়ে এসেছে আরজিবি মেমোরি

memory gigabyte

মাদারবোর্ড ও গ্রাফিক্স কার্ড নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট দেশের বাজারে নিয়ে এসেছে ১৬ জিবি ৩২০০ মেগাহার্জের নতুন মেমোরি।  এই মেমোরি কিটে রয়েছে দুটি ৮ জিবি সাইজের মেমোরি। এর ফ্রিকোয়েন্সি ডিডিয়ার-৪ ৩২০০ বাস। ১.৩৫ ভোল্টের মেমোরির টিমিং হল ১৬-১৮-১৮-৩৮ অর্থাৎ এটি একটি প্রিমিয়াম লেভেলার মেমোরি। আর আইসি হিসেবে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর বি ডাই আইসি।

গেমারদের চাহিদা মাথায় রেখে এতে দেয়া হয়েছে আরজিবি। অর্থাৎ মেমোরিগুলোয় আপনি সফটওয়্যার এর সাহায্যে নিজের ইচ্ছেমত যেকোন কালার দিতে পারবেন। এর লাইটগুলো যথেষ্ট উজ্জল ও স্পষ্ট রং তৈরী করতে পারে। র‍্যামগুলো যাতে বেশি গরম না হয় এজন্য এতে গান মেটাল কালারের হিটসিং ব্যবহার করা হয়েছে। এগুলো দেখতে সুন্দর ও সেসাথে লো প্রোফাইল হওয়ায় বড় কুলার লাগাতে গেলেও কোন সমস্যা হবে না। আর আরজিবি ইফেক্ট আপনি চাইলে গিগাবাইটের ফিউশান ইঞ্জিনের সাহায্যে সবকিছু একসাথে নিয়ত্রন করতে পারবেন।

মেমোরিটির একটি বিশেষত্ব হল এই কিটে আপনি দুটি মেমোরির সাথে আরো দুটি মেমোরি পাবেন যেগুলো আসলে দেখতে আসল মেমোরির মত হলেও এগুলো রেপ্লিকা মাত্র। অনেকের পিসিতে ৪ স্লটের জায়গায় দুটো স্লটে মেমোরি লাগালে তা দেখতে খারাপ লাগে তাই এখানে ৪ টি স্টিক দেয়া হয়েছে যাতে দেখতে প্রিমিয়াম লাগবে কিন্ত সে অনুযায়ী আপনাকে তেমন বাড়তি খরচ করা লাগবে না। মেমোরিটি স্মার্ট টেকনোলজি দেশের বাজারে নিয়ে এসেছে এবং এর দাম ২০,০০০ টাকা।

*

*