Saturday, May 25, 2024
spot_img
Homeগ্যাজেটসনতুন পন্যগান শোনা যাবে ২২ ঘন্টা

গান শোনা যাবে ২২ ঘন্টা

নতুন ভিভো ওয়াই১৬ এর মাধ্যমে এক চার্জে টানা ১৮ ঘণ্টা মেতে থাকা যাবে সিরিজ বা মুভিতে। আর একবার চার্জ দিলেই টানা ২২ ঘণ্টা শোনা যাবে গান।

তরুণদের কথা ভেবেই নিজেদের স্মার্টফোনে নতুন উদ্ভাবন নিয়ে আসছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। বছরের শুরুতে ভিভো ওয়াই১৬ নতুন সংযোজন। স্টেলার ব্ল্যাক ও ডিজলিং গোল্ড এই দুই রঙে এসেছে ভিভো ওয়াই১৬।

ভিভো ওয়াই১৬ এ মিলবে ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি হ্যালো ফুল ভিউ টিএম ডিসপ্লে। এর ডিসপ্লে স্বয়ংক্রিয়ভাবে আলোর ব্যালেন্স ঠিক রাখে এবং ক্ষতিকারক নীল আলো থেকে চোখকে রক্ষা করে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ফানটাচ ওএস১২। প্রসেসর হিসেবে হেলিও পি৩৫ ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট যার কাজ দুর্দান্ত।

ওয়াই১৬ এ রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ সেই সাথে রয়েছে ফ্রন্ট ক্যামেরা। রিয়ার ক্যামেরায় আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্সসহ ১৩ এবং ২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। সেই সাথে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

স্মার্টফোনটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। ব্যবহার করা হয়েছে ৫ হাজার এমএইচের ব্যাটারি, সেই সাথে রয়েছে ১০ ওয়াটের চার্জিং পাওয়ার। একবার চার্জ দিয়ে একটানা ১৮ ঘণ্টা স্মার্টফোনটিতে ভিডিও বা সিনেমা দেখা সম্ভব। আর অডিও গান শুনলে টানা ২২ ঘণ্টা ফোনটি এক চার্জ দিয়ে চালানো সম্ভব। আপনি যদি গেইম খেলতে পছন্দ করেন সেক্ষেত্রে দুঃশ্চিন্তার কিছু নাই। একবার চার্জ দিয়ে টানা ৭ ঘণ্টা গেইম খেলা সম্ভব ওয়াই১৬ দিয়ে। সেই সাথে মাল্টি টার্বো ৫.৫ ফিচার ব্যবহার করা হয়েছে স্মার্টফোনটিতে যার মাধ্যমে কোন ঝামেলা ছাড়াই গেইম খেলা সম্ভব।

ওয়াই১৬ এর ২.৫ ডি কার্ভ বডি এবং ফ্ল্যাট ফ্রেম যা স্মার্টফোন ইউজারকে খুব সুন্দর গ্রিপ দেয়। স্মার্টফোনটিতে টাইপ সি ও ইউএসবি ক্যাবল দুইটাই সাপোর্ট করবে।

তরুণদের কাছে ভিভো ওয়াই সিরিজের আলাদা কদর রয়েছে। সেই ধারা বজায় রেখে নতুন এই স্মার্টফোন নিয়ে আসছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই১৬ এর দাম ধরা হয়েছে ১৫ হাজার ৯৯৯ টাকা। মিলবে ভিভোর অথোরাইজড শোরুমগুলো সহ সারা দেশে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img