ক্লাউড সেবায় রবি ও মেট্রোনেটের সমঝোতা

PR Picture

ক্লাউড সেবা গ্রহণকারী গ্রাহকদের সংযোগ প্রদান করতে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মেট্রোনেট বাংলাদেশ লিমিটেড’র সাথে একটি সমঝোতায় এসেছে  মোবাইল ফোন অপারেটর রবি। দেশের এন্টারপ্রাইজ ব্যবসাকে আরো গতিশীল করতে মানসম্মত ক্লাউড সেবা প্রদানের লক্ষ্যে এই প্রথম মেট্রোনেটের সাথে চুক্তি সই করল অপারেটরটি।

রবি কর্পোরেট অফিসে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং মেট্রোনেট’র সিইও সৈয়দ সাদাত আলমাস কবির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। চুক্তির আওতায় পয়েন্ট-টু-পয়েন্ট সংযোগ অথবা নির্ভরযোগ্য ইন্টারনেটের মাধ্যমে রবি ক্লাউড সেবা গ্রহণকারী গ্রাহকদের সংযোগ প্রদান করবে মেট্রোনেট। এর মাধ্যমে রবি’র ক্লাউড গ্রাহকরা পাবলিক আইপি গ্রহণ করে তাদের পছন্দমতো ব্যান্ডউইথ বেছে নিয়ে আনলিমিটেড ডাটা ট্রান্সফার করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রবি’র চিফ কমার্সিয়াল অফিসার প্রদীপ শ্রীবাস্তব, হেড অব কানেক্টেড বিজনেজ সল্যুশন জায়েদ সাদাত, কর্পোরেট স্ট্র্যাটেজি’র ভাইস প্রেসিডেন্ট আহমেদ আরমান সিদ্দিকী এবং এন্টারপ্রাইজ বিজনেজ’র ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম মোহাম্মদ নাজমুল ইসলাম উপস্থিত ছিলেন। অন্যদিকে মেট্রোনেট’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ফিন্যান্স ও কোম্পানি সেক্রেটারি মো. মাহবুবুল আলম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রাহাত খান এবং সেলস অ্যান্ড মার্কেটিং’র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মো. শাহিম আহমেদ।

রবি বাংলাদেশের প্রথম টেলিযোগাযোগ কোম্পানি, যারা ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্লাউড সেবা প্রদান করছে। রবি ক্লাউড বর্তমানে বেশ কয়েকটি ক্লাউড সেবা প্রদান করছে। এর মধ্যে সার্ভার কো-লোকেশন ও ভার্চুয়াল মেশিন নামে প্রাথমিক পর্যায়ের আইএএএস (ইনফ্রাস্ট্রাকচার-অ্যাজ-এ-সার্ভিস) সেবা প্রদান করা হচ্ছে। রবি ক্লাউড সেবাগুলো অত্যন্ত সুরক্ষিত এবং বিশ্বমানের সেবা নিশ্চিত করছে।  ২০২০ সালের মধ্যে পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানি হয়ে উঠার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে রবি। এ চুক্তি রবি’র ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে এক গুরুতপূর্ণ মাইলফলক। পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রেও এ এক অনন্য পদক্ষেপ।

*

*