গাড়ি রাখার জায়গা খুঁজে দেবে ‘পার্কিং কই’

parking koi
রাস্তায় অবৈধ পার্কিংয়ের কারণে যানজট তৈরির পাশাপাশি জরিমানাও গুনতে হয় চালকদের। এই সব  সমস্যার সমাধান দেবে ‘পার্কিং কই’। পার্কিং কই অ্যাপ্লিকেশনের মধ্যমে আপনি নিরাপদ যায়গায় পার্কিং খুঁজে  আপনার মূল্যবান গাড়িটি নিরাপদ জায়গায়  পার্ক করতে পারবেন।
 ঈদ উপলক্ষে   যানজটের প্রধান  কারণ হলো-কোরবানির হাট। কোরবানির পশু কিনতে গিয়ে অনেকেই গাড়ি পার্কিং করা নিয়ে সমস্যায় পড়েন। এবার ঈদের এই সমস্যার সমাধান নিয়ে এসেছে ’পার্কিং কই’ অ্যাপ। ঢাকাবাসীর জন্য তাদের আলাদা সুবিধা চালু করেছে।
ঢাকার আশেপাশের ৮টি গরুর হাটের পাশে গাড়ি পার্কিং এর সুবিধা দিচ্ছে পার্কিং কই। যেমন- আফতাব নগর, গাবতলি, বকশি বাজার ইত্যাদি। পাশাপাশি যারা ঈদে বাড়ি যাবে তাদের গাড়ি নিরাপদে রাখার ব্যবস্থাও করছে প্রতিষ্ঠানটি।
 এ প্রসঙ্গে  ‘পার্কিং কই’-এর প্রতিষ্ঠাতা রাফাত রহমান জানান, কোরবানির ঈদ উপলক্ষে পার্কিংকই বিশেষ ছাড় দিচ্ছে কোরবানির হাটের আশেপাশে পার্কিংজোনগুলাতে রাইড শেয়ারিং কোম্পানির গাড়ির জন্য ৩০% ছাড় দিবে পার্কিংকই।  যানজটের কথা মাথায় রেখে আমরা হাটের পাশেই গাড়ি পার্কিং করার ব্যবস্থা করেছি।  ঈদে গ্রামের বাড়িতে গিয়ে অনেকে ঢাকায় গাড়ি রেখে চিন্তার মধ্যে থাকেন, তাদের চিন্তা দূর করতে আমরা তাদের জন্যও সেবা দেবো।
অ্যাপটিতে নিবন্ধন করলেই আশপাশের পাঁচ কিলোমিটারের মধ্যে গাড়ি পার্কিংয়ের উপযোগী জায়গার সন্ধান পাওয়া যাবে। নির্ধারিত পার্কিংয়ের পাশাপাশি বিভিন্ন বাসা বা অফিসের গ্যারেজেও গাড়ি রাখার সুযোগ মিলবে।
আশপাশের খালি পার্কিংয়ের সন্ধান দেওয়ার পাশাপাশি সেখানে যাওয়ার পথও প্রদর্শন করে। এ জন্য পার্কিংয়ের অবস্থান ও সময় অনুযায়ী প্রতি ঘণ্টায় খরচ হবে ১০ থেকে ৩০ টাকা। চাইলে দিন বা মাসিক চুক্তিতেও পার্কিং ভাড়া নেওয়া যাবে এবং ঈদের সময় সাপ্তাহিক চুক্তিতে পার্কিং ভাড়া নেয়া যাবে।  পার্কিং নেয়া এবং দেওয়ার জন্য বিস্তারিত জানতে  +880 1788-584258 এই নাম্বারে যোগাযোগ  করা যাবে।
 ওয়েবসাইটে বিস্তারিত দেখা যাবে : www.parkingkoi.com এ লিংকে। আর https://goo.gl/EA3EMN  লিংক থেকে বিনা মূল্যে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

*

*