করোনাভাইরাস নেটওয়ার্ক নির্মাণে চায়না মোবাইলের সাথে যৌথভাবে কাজ করছে জেডটিই

korona ZTE

নতুন করোনাভাইরাস নিউমোনিয়া সমস্যা সমাধান ক্ষমতা উন্নত করতে গত ২৭ জানুয়ারি উহানের লেই শেন শান হাসপাতালে চায়না মোবাইলকে নেটওয়ার্ক নির্মাণে সাহায্য করার ঘোষণা দিয়েছে মোবাইল ইন্টারনেটে টেলিযোগাযোগ, এন্টারপ্রাইজ ও কনজ্যুমার টেকনোলজি সেবাদানে বৈশ্বিকভাবে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান জেডটিই করপোরেশন।

হাসপাতালের অবস্থান বাছাইয়ের নোটিফিকেশন পাওয়ার পর জেডটিই এবং চায়না মোবাইলের হুবেই শাখা দ্রুততার সাথে এবং যত্ন সহকারে সেখানকার নেটওয়ার্ক অবস্থা পরীক্ষা করেছে। জেডটিই একটি নেটওয়ার্ক নির্মাণ সমাধান তৈরি করে সেখানে নেটওয়ার্ক সম্প্রসারণ এবং সাইটের কাজের জন্য প্রযুক্তি কর্মীদের একটি দলও সাজিয়েছে। নির্মাণকাজ শেষ হলে হাসপাতালটি হাজার হাজার লোকের যোগাযোগ এবং ভিডিও ট্রান্সমিশনের চাহিদা মেটাবে।

এই প্রজেক্টে ৫জি নেটওয়ার্কও চালু করা হয়েছে টেলিমেডিসিন সহায়তা এবং রোগীর চিকিৎসার দক্ষতাও উন্নত করবে। ভবিষ্যতে লেই শেন শান হাসপাতালের নির্মাণকাজ, এবং ক্ষমতা সম্প্রসারণ ও ৫জি ইনডোর বিতরণও করা হবে একই সাথে। ধারণা করা হচ্ছে এর ফলে ২৫,০০০ হাজারেরও বেশি মানুষ একই সাথে একে অপরের সাথে যোগাযোগ করতে পারবে।

উহানের মহামারী প্রতিরোধ যুদ্ধে জেডটিই সাপ্লাই চেইনে যথাযথ সমর্থন, যোগাযোগ ব্যবস্থা, এবং সাইটে সেবাদানের দিকেও ব্যাপক গুরুত্ব দিয়েছে। অপারেটর সাপোর্ট এবং নিরাপদ ও স্থিতিশীল অপারেশন নিশ্চিত করার জন্য শেনঝেন থেকে মূল সরঞ্জামাদির খুচরা যন্ত্রাংশের জরুরি সবরাহের জন্য জেডটিই শতাধিক পেশাদার কর্মীর দলও সাজিয়েছে।

উহান এবং চীনের মহামারী অবস্থার কথা মাথায় রেখে এই কঠিন সময়ে যোগাযোগব্যবস্থা নিশ্চিত করতে এবং চিকিৎসার জন্য এক তথ্যসেতু নির্মাণে অপারেটরদের সম্পূর্ণ সমর্থন দিয়ে যাচ্ছে জেডটিই।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী কার্যক্রমের আওতায় ইউরোপ, এশিয়া প্যাসিফিক, মধ্যপ্রাচ্য এবং আফ্রিকার ৩৫ টি বানিজ্যিক প্রতিষ্ঠানের সাথে ফাইভজি নিয়ে কাজ করছে জেডইটি। আন্তর্জাতিক বাজারে আধিপত্য বজায় রাখতে বার্ষিক মুনাফার ১০ শতাংশ গবেষণা, উন্নয়নে বরাদ্দ রেখে এবং আন্তর্জাতিক মান নির্ধারণকারী সংস্থাগুলোর নেতৃত্বের ভূমিকায় বরাদ্দ রাখছে প্রতিষ্ঠানটি।

গ্রাহক, ক্যারিয়ার, প্রতিষ্ঠান এবং সরকারি খাতের গ্রাহকদের জন্য অরত্যাধুনিক টেলিযোগাযোগ ব্যবথা, মোবাইল ডিভাইস এবং এন্টার প্রাইজ টেকনোলজি সল্যুশনে কাজ করে থাকে জেডটিই। টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাত একীভূত করণে নিজেদের ব্যবসায়িক কৌশলের অংশ হিসেবে প্রতিষ্ঠানটি গ্রাহকদের এন্ড-টু-এন্ড উদ্ভাবনী সেবাদানে উৎকর্ষ অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। হংকংয়ের শেনঝেন (এইচ শেয়ার স্টক কোড: ০৭৬৩.এইচকে/শেয়ার স্টক কোড: ০০০০৬৩.এসজেড) স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত জেডটিই ১৬০টিরও বেশি দেশে পণ্য বিক্রয়সহ নানা সেবাদান করে থাকে।

এখন পর্যন্ত জেডটিই ইউরোপ, এশিয়া প্যাসিফিক ও এমইএ-এর (মধ্যপ্রাচ্য এবং আফ্রিকা) মতো শীর্ষস্থানীয় ৫জি বাজারে ৩৫টি বাণিজ্যিক চুক্তি সম্পাদন করেছে। গবেষণা এবং উন্নয়নে জেডটিই তার বার্ষিক আয়ের ১০ শতাংশ ব্যয়ে অঙ্গীকারবদ্ধ এবং আন্তর্জাতিক মান নির্ধারনকারী সংস্থাগুলোতে প্রতিষ্ঠানটি নেতৃত্বস্থানীয় ভূমিকা পালন করে।

*

*