কম্পিউটেনিগমা ২০২০

Computenigma-2020

গত ১১ই জানুয়ারী বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি (বিএআইইউএসটি), কুমিল্লা সেনানিবাসে আয়োজিত হয়েছে  চট্টগ্রাম বিভাগের সবচেয়ে বড় কম্পিউটার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক অনুষ্ঠান “কম্পিউটেনিগমা ২০২০”। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অধীনে বাইউস্ট কম্পিউটার ক্লাবের ব্যবস্থাপনায় আয়োজন করা হয় অনুষ্ঠানটি। যেখানে ছিল প্রোগ্রামিং, আইডিয়া শেয়ারিং, রোবোটিক্স ও আইটি বিজনেস কেস ও অলিম্পিয়াডসহ দশেরও অধিক প্রতিযোগীতা। অনুষ্ঠানের প্রাইজমানি রাখা হয়েছিল ৩ লাখ ২০ হাজার টাকা।

দুই দিন ব্যাপী জাতীয় এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেছে প্রায় শতাধিক প্রতিষ্ঠানের হাজার খানেক শিক্ষার্থী। নিবন্ধন করার প্রেক্ষিতে দেশের সকল শিক্ষার্থীর জন্য অনুষ্ঠানটি উম্মুক্ত ছিল। অনুষ্ঠানটির মূল লক্ষ্য ছিল আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে প্রযুক্তির ক্রমবিকাশ ঘটানো।  আয়োজনটি উদ্ভাবনী তরুণদের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধি  ও নতুন অভিজ্ঞতা তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।

ইভেন্টের পৃষ্ঠপোষকতায় ছিল ইভ্যালি ডটকম লিমিটেড কুমিল্লা সিটি কর্পোরেশন, স্টার্টআপ বাংলাদেশ, গিগাবাইট, টেলিটক, আইট্রিপলই কম্পিউটার সোসাইটি, থ্রু ইডি লিমিটেড, প্রথম আলো, দি ডেইলি স্টার, এবিসি রেডিও, সময় টেলিভিশন, বাংলা ট্রিবিউন, রিংগার সফট লিমিটেড,  ওয়ালটন ল্যাপটপ, এমপ্যাথি এক্সপ্লোরার সোসাইটি, অরেঞ্জবিডি, শাটার মোমেন্টস ও ট্রিপল ফ্যাশন।

*

*