ওরাকল ক্লাউড অবকাঠামোকে বেছে নিয়েছে সিটি ব্যাংক

oracle

দি সিটি ব্যাংক তাদের কার্যক্রম সুদৃঢ় করতে সহায়ক অ্যাপ্লিক্যাশনগুলোর আধুনিকায়নে ওরাকল ক্লাউড অবকাঠামো গ্রহণ করেছে। গ্রাহকদের কাছে নিজেদেরকে আরো বেশি নির্ভরযোগ্য, বিশ্বস্ত, যথোপযুক্ত এবং আস্থা স্থাপনযোগ্য ব্যাংক হিসাবে প্রতিষ্ঠিত করতে দি সিটি ব্যাংক মার্কিন যুক্তরাষ্ট্রের বহুজাতিক কম্পিউটার টেকনোলজি কর্পোরেশন ওরাকলের এই সেবা নিচ্ছে।

অপারেটিং দক্ষতা উন্নত করা এবং খরচ কমানোর মাধ্যমে বিনিয়োগের ক্ষেত্রে গ্রাহকদের আরো ভালো অভিজ্ঞতা দেয়ার উদ্দেশ্যে এ উদ্যোগ নিয়েছে ব্যাংকটি। ইতিমধ্যে, ব্যাংকটির আটটি বেসপোক, ব্যাক অফিস অন-প্রিমিসেস অ্যাপ্লিক্যাশনকে ক্লাউডে স্থানান্তরের মাধ্যমে অপারেটিং ব্যয় কমেছে ১০ শতাংশ এবং ব্যাংকিং অ্যাপ্লিক্যাশন পারফরমেন্স ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। “একটি অর্থনৈতিক সুপারমার্কেট” হিসাবে নিজেদের প্রতিষ্ঠিত করার ভিশন নিয়ে ব্যাংকটি তাদের গ্রাহকদেরকে সর্বোচ্চ সুবিধা দেওয়ায় এবং অপারেশনাল দক্ষতা বৃদ্ধির প্রক্রিয়াকে সবসময় গুরুত্ব দিয়ে এসেছে।

দি সিটি ব্যাংকের আইটি বিভাগের প্রধান মোহাম্মদ আনিসুর রহমান বলেন, “ডিজিটাল এবং প্রযুক্তিগত দিক থেকে উন্নত দেশের অন্যতম বেসরকারী বাণিজ্যিক ব্যাংক হিসাবে আমরা আমাদের তথ্য প্রযুক্তি অবকাঠামোর জন্য একটি দীর্ঘমেয়াদী কৌশলগত রোডম্যাপ তৈরিতে সর্বাধুনিক প্রযুক্তিগত উদ্ভাবন গ্রহণ করতে বরাবরই আগ্রহী ছিলাম।

তিনি বলেন, “এখন পর্যন্ত মাইগ্রেশনের সাফল্যের উপার ভিত্তি করে আমরা আমাদের বাকি ডাটাবেস এবং অ্যাপ্লিকেশন এস্টেটকে ওরাকল ক্লাউড এবং ওরাকল এক্সাডাটা ক্লাউড সার্ভিসের এক্সট্রিম পারফরম্যান্সের সমন্বয়ে আরো শক্তিশালী করার লক্ষ্য নিয়েছি। এছাড়াও আমরা ওরাকল অটোনোমাস ডাটাবেস ওয়্যারহাউস এবং ওরাকল এ্যানালিটিকস ক্লাউডের মাধ্যমে অ্যাডভান্স অ্যানালিটিকস ক্যাপাবিলিটি অর্জনের যে প্লাটর্ফম ওরাকল দিয়েছে সেটি ব্যবহার করতেও অত্যন্ত আগ্রহী।”

ওরাকল বাংলাদেশের টেকনোলজি অ্যান্ড ক্লাউড প্লাটফরম বিজনেসের কান্ট্রি হেড আরশাদ পারভেজ বলেন, “অন্যান্য প্রতিষ্ঠানের মতো ব্যাংকগুলোর কাস্টমার বেস এবং রিয়েল টাইম ইনফরমেশনের ব্যাপারে র্নিভুল তথ্যের একক উৎসের প্রয়োজন রয়েছে। ওরাকল ক্লাউড অবকাঠামোর মাধ্যমে সুরক্ষিত সিটি ব্যাংক এখন তাদের জটিল, হাই ভলিওম, হাই পারফরম্যান্স ওয়ার্কলোড অর্জন করতে পারছে। সেই সাথে পাবলিক ক্লাউডের অন্যান্য সুবিধাও গ্রহণ করতে পারছে।”

তিনি আরো বলেন, “ওরাকর ক্লাউড অবকাঠামো গ্রহণ করার মাধ্যমে সিটি ব্যাংক তাদের ডিজিটাল ব্যাংকিং প্লাটফরমের নির্ভরযোগ্যতা এবং উপযোগিতা উন্নত করে গ্রাহকদের উদ্ভাবনীমূলক পণ্য এবং চমৎকার সেবা সরবরাহ করতে সক্ষম হয়েছে।”

*

*