Monday, June 17, 2024
spot_img
Homeইভেন্টওয়ালটন-ইন্টেলের টেক গালা নাইট

ওয়ালটন-ইন্টেলের টেক গালা নাইট

আবারও ওয়ালটন ও ইন্টেলের বিজনেস পার্টনারদের নিয়ে অনুষ্ঠিত হলো টেক গালা নাইট। যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান ইন্টেল এবং বাংলাদেশের টেক জায়ান্ট ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। সম্প্রতি রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত এই গালা নাইটে উভয় প্রতিষ্ঠান বাজারে থাকা তাদের প্রযুক্তিপণ্য এবং আপকামিং নানান উন্নত প্রযুক্তি বিজনেস পার্টনারদের কাছে উপস্থাপন করে। বিশ্বমানের এসব প্রযুক্তিপণ্যে মুগ্ধতা প্রকাশ করেন উভয় প্রতিষ্ঠানের বিজনেস পার্টনারগণ।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধতন কর্মকর্তাগণ।

অনলাইনের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে ইন্টেলের বিভিন্ন আপকামিং প্রযুক্তি ও পণ্য বিষয়ে পার্টনারদের ব্রিফ করেন প্রতিষ্ঠানটির বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের কান্ট্রি ম্যানেজার জিয়া মনজুর। দেশের প্রযুক্তিখাতে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কার্যক্রম এবং বর্তমান ও আপকামিং প্রযুক্তিপণ্য নিয়ে প্রাণবন্ত ও তথ্যবহুল একটি প্রেজেন্টেশন দেন প্রতিষ্ঠানটির চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুর রহমান রাদ।

সভাপতির বক্তব্যে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম বলেন, প্রযুক্তিখাতে হার্ডওয়্যারের পাশাপাশি সফটওয়্যারে আমাদের গুরুত্ব দেয়া প্রয়োজন। এন্টারপ্রাইজ রিসোর্স প্লানিংয়ের মাধ্যমে কিভাবে বাংলাদেশের করপোরেট এবং বিজনেস খাতে আরো সাপোর্ট দিতে পারি, সেটা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি যাতে বিদেশ থেকে সফটওয়্যার কিনে আনতে না হয়। ‘মেইড ইন বাংলাদেশ’ আমাদের গর্বের ট্যাগলাইন। এই ট্যাগলাইন শুধু দেশেই নয় বরং বিশ্বব্যাপী আমাদের যে অগ্রযাত্রা শুরু হয়েছে তার মাধ্যমে বাংলাদেশি প্রযুক্তি ও পণ্য সবখানে ছড়িয়ে দিতে পারি। সে লক্ষ্যে আমরা নিজস্ব হার্ডওয়্যার, সফটওয়্যার, সার্ভার, ডেটাবেজ, নেটওয়ার্ক, সাইবার সিকিউরিটিসহ ইত্যাদি তথ্যপ্রযুক্তির বিভিন্ন খাত নিয়ে কাজ করছি।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী বলেন, ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত পণ্যের প্রতি আমাদের বিজনেস পার্টনারদের সহযোগিতা ও ভালোবাসায় আমরা মুগ্ধ। এই ভালোবাসা ও সহযোগিতা প্রযুক্তিখাতে বাংলাদেশকে গ্লোবালি লিড দিতে সাহায্য করবে। এজন্য তিনি সরকারি ক্রয় টেন্ডারের ক্ষেত্রে দেশীয় প্রতিষ্ঠানের জন্য লেভেল প্লেইং ফিল্ড নিশ্চিত করা জরুরি বলে অভিমত দেন।

ওয়ালটন ডিজি-টেক উৎপাদিত পণ্যসমূহ নিয়ে সাজানো ডিসপ্লে সেন্টারে ছিলো ইউজার এক্সপেরিয়েন্স নেয়ার সুযোগ। ডিসপ্লে সেন্টারে ওয়ালটন ডিজি-টেকের সকল পণ্যের পাশাপাশি আপকামিং ২৭ ইঞ্চি ফোরকে মনিটর, ইন্টেলের ১৩ প্রজন্মের মেটাল কেসিং ল্যাপটপ, অত্যাধুনিক ফিচারযুক্ত অল-ইন-ওয়ান পিসি, সিসি ক্যামেরা ও এক্সভিআর প্রদর্শন করা হয়। টেক গালা নাইটে আগত সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধতন কর্মকর্তাগণ ডিসপ্লে সেন্টারে ওয়ালটনের বিভিন্ন প্রযুক্তিপণ্যের অভিজ্ঞতা নেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি.’র উপদেষ্টা মেজর জেনারেল (অব) ইবনে ফজল শায়খুজ্জামান, ওয়ালটনের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর আমিন খান ও এক্সিকিউটিভ ডিরেক্টর জিনাত হাকিম। অনুষ্ঠান উপস্থাপনা করেন এক্সিকিউটিভ ডিরেক্টর স্বনামধন্য অভিনেতা আজিজুল হাকিম।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img