এক লাখ টাকা পর্যন্ত ভ্রমণ বীমা সুবিধা আনল বিডিটিকেটস

bdtickets

দেশের বৃহত্তম অনলাইন ই-টিকেটিং প্ল্যাটফর্ম বিডিটিকেটস গ্রাহকদের জন্য আনল এক লাখ টাকা পর্যন্ত ভ্রমণ বীমা সুবিধা। ভ্রমণের সাত দিনের মধ্যে কোনও ভ্রমণকারী কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হওয়ার ক্ষেত্রে বাংলাদেশে প্রথমবারের মতো ‘কোভিড ট্র্যাভেল ইন্স্যুরেন্স’ চালু করল প্ল্যাটফর্মটি।

দেশে অনলাইন টিকেটিং ব্যবসার প্রবর্তক বিডিটিকেটস দুর্ঘটনাজনিত মৃত্যু, স্বাবাভাবিক মৃত্যু, দুর্ঘটনাজনিত কারণে হাসপাতালে ভর্তির ক্ষেত্রে বীমা, ট্রমা ভাতা এবং কোভিড ভ্রমণ বীমাসহ ৫টি আলাদা আলাদা বীমা সুবিধা চালু করেছে।

প্রতি টিকেটে ১০ টাকার প্রিমিয়াম প্রদান করে গ্রাহকরা সেবাটি উপভোগ করতে পারবেন। বীমা সুবিধার সময়সীমা হবে বাস, লঞ্চ অথবা বিমান যাত্রার টিকেটে উল্লেখিত তারিখ থেকে সাত দিন।

কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি ৫ হাজার টাকার বীমা কভারেজ উপভোগ করতে পারবেন। এক্ষেত্রে নির্ধারিত এমবিবিএস চিকিৎসক দ্বারা পরীক্ষাটি করানোর পাশাপাশি প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্র জমা দিতে হবে।

ভ্রমণকারী ব্যক্তি যদি ভ্রমণের সময় স্বাভাবিকভাবে বা দুর্ঘটনাজনিত কারণে মারা যান তবে বীমা সুবিধার বৈধ দাবিদার স্বভাবিক মৃত্যুর ক্ষেত্রে ২৫ হাজার টাকা এবং দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে ১ লাখ টাকা বীমা সুবিধা পাবেন।

বিডিটিকেটস থেকে কেনা টিকেট নিয়ে ভ্রমণের সময় দুর্ঘটনাজনিত আঘাতের কারণে যে কোনও হাসপাতালে ভর্তির ক্ষেত্রে বিশেষ বিধি এবং দুর্ঘটনার ধরণ অনুযায়ী ২৫ হাজার টাকা পর্যন্ত বীমা সুবিধা পাবেন গ্রাহকরা। ভ্রমণকালে যে কোন দুর্ঘটনা; যেমন: পানিতে ডুবে যাওয়া, হাইজ্যাক, ডাকাতি অথবা বিরূপ পরিস্থিতির কারণে শারীরিক বা মানসিক দুর্ভোগের শিকার হলে রয়েছে ১০ হাজার টাকা বীমা সুবিধা।

প্রয়োজনীয় তথ্যসহ নির্ধারিত অনলাইন ফর্মের মাধ্যমে বীমা সুবিধার জন্য আবেদন করা যাবে। এর সাথে প্রয়োজনীয় তথ্যাবলী; যেমন: স্ক্যন করা ইমেজ, চিকিৎসাসংক্রান্ত এবং সংশ্লিষ্ট নথিপত্রের স্পষ্ট ছবি অ্যাটাচ করতে হবে। বীমা দাবি আদায় এবং এর জন্য কী কী নথিপত্র জমা দিতে হবে সে সম্পর্কিত আরও তথ্যের জন্য গ্রাহকরা https://bdticket.com/termsAndConditions সাইটটি ভিজিট করতে পারেন। বিডিটিকেটস এর এই উদ্যোগে সহযোগী হিসেবে কাজ করছে বিমাবিডি নামের একটি প্রতিষ্ঠান।

*

*