Monday, April 22, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরএকসঙ্গে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয়

একসঙ্গে কাজ করবে হুয়াওয়ে ও ক্লাউড কনভয়

বাংলাদেশের ক্রমবর্ধমান প্রযুক্তি ও সফটওয়্যার খাতের উন্নতি ত্বরান্বিত করতে হুয়াওয়ে দক্ষিণ এশিয়া প্রতিনিধি অফিস সম্প্রতি ক্লাউড কনভয়ের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এখন থেকে ক্লাউড কনভয় হুয়াওয়ে ক্লাউডের সহযোগী হিসেবে কাজ করবে এবং উভয় পক্ষই সকল সহযোগীদের নিয়ে কার্যকরী সমাধান ও পরিষেবার সমন্বয়ে একটি উন্নত ক্লাউডপোর্টফোলিও তৈরিতে কাজ করবে।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ে দক্ষিণ এশিয়ার ক্লাউড ডিরেক্টর লিঝিফ্যাং (অ্যালেক্স লি) এবং ক্লাউড কনভয়ের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক তাসনুভা আহমেদ। এসময় হুয়াওয়ে ও ক্লাউড কনভয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হুয়াওয়ে দক্ষিণ এশিয়ার ক্লাউড ডিরেক্টর লিঝিফ্যাং বলেন, “হুয়াওয়ে বিশ্বের সবচেয়ে উদ্ভাবনী প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশকে এর উন্নয়নের অগ্রযাত্রায় সহায়তা করে যাচ্ছে। হুয়াওয়ে ইতোমধ্যে ক্লাউড-ভিত্তিক সমাধানের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে সহায়ক ভূমিকা পালন করছে। ক্লাউড কনভয়কে সাথে নিয়ে আমরা এই যাত্রাকে ত্বরান্বিত করতে চাই।”

ক্লাউড কনভয়ের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক তাসনুভা আহমেদ বলেন, “ক্লাউড কম্পিউটিং বাংলাদেশে জনপ্রিয়তা পাচ্ছে। এর গুরুত্ব দ্রুত গতিতে বাড়ছে। এই প্রেক্ষাপটে হুয়াওয়ে ক্লাউডের সাথে আমাদের এই কৌশলগত সহযোগিতা এই খাতের সবাইকে নিয়ে একটি শক্তিশালী ক্লাউড ইকোসিস্টেম তৈরিতে ভূমিকা রাখবে এবং সবাইকে ডিজিটাল পরিষেবার আওতায় আনতে সাহায্য করবে। ক্লাউড কনভয় এই যাত্রার সহযোগী হতে পেরে আনন্দিত।”

উল্লেখ্য, হুয়াওয়ে ক্লাউড বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ক্লাউড সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এবং দ্রুত বর্ধনশীল ক্লাউড ভেন্ডর। এডটেক এবং ই-কমার্স প্ল্যাটফর্ম সহ বাংলাদেশের বিভিন্ন শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান বর্তমানে
হুয়াওয়ে ক্লাউড ব্যবহার করছে।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img