উবার চালু করল সেফটি টুলকিট

uberlogo final

অন ডিম্যান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার বাংলাদেশে আজ থেকে চালু করলো ‘সেফটি টুলকিট’। এই অপশনের মাধ্যমে যাত্রীরা উবারের সব সেফটি ফিচার সহজেই খুঁজে পাবেন অ্যাপের একটি নির্দিষ্ট স্থানে। যুক্তরাষ্ট্রে চালু হবার মাত্র কয়েক মাসের মধ্যেই বাংলাদেশে চালু হলো উবারের এই ফিচারটি।

নতুন সেফটি টুলকিটটি এমনভাবে তৈরি করা হয়েছে যেন বাংলাদেশের যাত্রীরা সহজেই উবারের সেফটি ফিচারগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি পুরাতন এবং নতুন উভয় ফিচারগুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও সহায়ক হবে এই টুলকিটটি। চালক ট্রিপ গ্রহণ করার সাথে সাথে অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে সেফটি টুলকিট অপশনটি, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে।

বাংলাদেশে সেফটি টুলকিট চালু করার বিষয়ে উবারের প্রোডাক্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর শচীন কানসাল বলেন, উবারে যাত্রী ও চালকদের নিরাপত্তার বিষয়কে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়। সে লক্ষ্যে আমরা প্রযুক্তির ব্যবহার করে তাদের নিরাপত্তা জনিত বিষয়গুলো সমাধানে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাংলাদেশের হাজার হাজার যাত্রীদের জন্য ‘সেফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশ। আমাদের সেফটি ফিচারগুলো সম্বন্ধে সবাইকে আরো সচেতন করতে এবং এগুলোর সহজ ব্যবহার নিশ্চিত করতে আমরা আমাদের প্ল্যাটফর্মটি আপডেট করেছি। সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার ‘ট্রাস্টেড কন্ট্যাক্টস’। এই ফিচারটির সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের সকল ট্রিপ অথবা বাছায়কৃত কিছু ট্রিপের সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।

 

 

*

*