Saturday, June 22, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরউবার ইন্টারসিটি সার্ভিসে যুক্ত হলো রাউন্ড ট্রিপ ফিচার

উবার ইন্টারসিটি সার্ভিসে যুক্ত হলো রাউন্ড ট্রিপ ফিচার

উবারের ফ্ল্যাগশিপ দীর্ঘ দূরত্বের পণ্য ইন্টারসিটি-তে আজ যুক্ত হলো রাউন্ড ট্রিপ ফিচার। এই নতুন ফিচারের সাহায্যে যাত্রীরা শহরের বাইরে ভ্রমণের সময় একই গাড়ি ও চালককে এক বা একাধিক দিনের জন্য বুক করতে পারবেন।

এই নতুন ফিচারের মাধ্যমে ব্যবসায়িক ভ্রমণ বা কোথাও বেড়াতে যাওয়ার সময় ব্যবহারকারীরা আরও স্বচ্ছন্দে ও সুবিধাজনকভাবে যাতায়াত করতে পারবেন। এখন ঢাকা থেকে যেকোনো শহরে যাওয়ার সময় সর্বোচ্চ ৫ দিনের জন্য আউটস্টেশন রাউন্ড ট্রিপ বুক করতে পারবেন যাত্রীরা। এই পুরো সময়টায় ঐ গাড়ি এবং চালক যাত্রীর সাথেই থাকবেন। আরও থাকছে যাত্রাপথে স্টপ যোগ করার বাড়তি সুবিধা।

৯০ দিন আগে পর্যন্ত অগ্রিম ট্রিপ বুক করার ফিচারটি ডিজাইন করা হয়েছে সময় নিয়ে শহরের বাইরে বেড়াতে যাওয়ার পরিকল্পনার সুবিধার জন্য। এই ফিচারের সাহায্যে চালকরা বেশি উপার্জন ও আগে থেকে কাজের পরিকল্পনা সাজিয়ে রাখার সুযোগ পাচ্ছেন, তাই তাদের জন্যও এটি সুবিধাজনক। রাউন্ড ট্রিপের ভাড়ায় অপেক্ষার সময় এবং রাতে থাকার খরচও (একাধিক দিনের ট্রিপের ক্ষেত্রে) যুক্ত করা হয়। এতে নিশ্চিত হয় যে, চালকরা তাদের সময়ের জন্য যথাযথ ক্ষতিপূরণ পাচ্ছেন।

এই নতুন ফিচার চালু হওয়ার ব্যাপারে উবার বাংলাদেশের কান্ট্রি হেড নাশিদ ফেরদৌস কামাল বলেন, “স্বচ্ছন্দে ও সুবিধাজনকভাবে যারা যাতায়াত করতে চান, তাদের জন্য ইন্টারসিটি-র রাউন্ড ট্রিপ ফিচার একটি চমৎকার সংযোজন। শহরের বাইরে যাতায়াতের বাজারটি এখন পর্যন্ত বেশ অগোছালো ছিল, ইন্টারসিটি রাউন্ড ট্রিপ সেই ব্যাপারটিকে সম্পূর্ণ পাল্টে দিচ্ছে। সেই সাথে প্রতিটি উবার ট্রিপে থাকছে নিরাপত্তা ও ট্র্যাকিংয়ের নানা ধরনের ফিচার। দীর্ঘ দূরত্বের ভ্রমণের ভবিষ্যৎকে বদলে দিতে পেরে আমরা খুবই আনন্দিত।”

এই ফিচারের মাধ্যমে ভ্রমণের জন্য স্থানীয় রেন্ট-এ-কার বুক করার ঝামেলাও দূর হবে। তাছাড়াও অ্যাপের মাধ্যমে ট্রিপটি ট্র্যাক করা যাবে। এতে ভ্রমণের নিরাপত্তা ও নির্ভরযোগ্যতা বৃদ্ধি পায়।

যেভাবে ইন্টারসিটি রাউন্ড ট্রিপ বুক করবেন-

· সাজেশনস বার থেকে ‘ইন্টারসিটি’ অপশনে ক্লিক করুন। (হোম স্ক্রিনে ‘ইন্টারসিটি’ অপশনটি দেখা না গেলে ‘সি অল’-এ ক্লিক করুন

· ‘রাউন্ড ট্রিপ’ সিলেক্ট করুন এবং আপনার গন্তব্য লিখুন

· যদি আপনার এখনই গাড়ির প্রয়োজন হয়, ‘লিভ নাউ’ সিলেক্ট করুন

· ভবিষ্যতের জন্য রাইড বুক করতে ‘রিজার্ভ’ সিলেক্ট করে আপনার পিক-আপ এর তারিখ ও সময় লিখুন

· আপনার ফেরার তারিখ ও সময় সিলেক্ট করুন, আপনি ৫ দিন পর্যন্ত গাড়িটি আপনার সাথে রাখতে পারবেন

· আপনার পছন্দ ও প্রয়োজনমতো যানবাহন বেছে নিন

· কনফার্মেশন স্ক্রিনে বুকিংয়ের তথ্যগুলো দেখে নিন, এরপর রাউন্ড ট্রিপ বুক করুন

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img