ই-জেনারেশন এবং আইওএম-এর মধ্যে সিআরএম সফটওয়্যার বিষয়ক চুক্তি স্বাক্ষর

E-Generation

সফটওয়্যার কোম্পানি ই-জেনারেশন এবং  যোগাযোগ প্রযুক্তিগত প্রতিষ্ঠান এবং তোশিবা, এনইসি (NEC), জেব্রা টেকনোলজিস এর প্রধান ডিস্ট্রিবিউটর ইন্টারন্যাশনাল অফিস মেশিনস (আইওএম) সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছে। এর মাধ্যমে ই-জেনারেশন আইওএম-কে কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট (সিআরএম) সল্যুশন সেবা দেবে। ২০০৫ সাল থেকে ই-জেনারেশন আইওএম-কে সিআরএম সল্যুশন দিয়ে আসছে। নতুন এই চুক্তির অধীনে ই-জেনারেশন সফটওয়্যারটির পরবর্তী ডেভেলপমেন্ট ও মেইন্টেনেন্স সেবাটি আরও তিন বছর অব্যাহত রাখবে। সিআরএম সফটওয়্যারটি মূলত আইওএম এর ব্যবসায়িক কর্মকা- ব্যবস্থাপনার সুবিধার্থে তৈরি করা হয়েছে, যেমন: কাস্টমার ইনফরমেশন, কাস্টমার ইন্টার‌্যাকশন, বিজনেস ডিলিংস এবং সেলস অটোমেশন। ই-জেনারেশন গ্রুপ-এর চেয়ারম্যান শামীম আহসান, ভাইস চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম, আইওএম-এর ডিরেক্টর জনাব রেজাউল করিম এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ই-জেনারেশন লিমিটেড-এর চেয়ারম্যান শামীম আহসান বলেন, আইওএম আমাদের অন্যতম দীর্ঘমেয়াদী ক্লায়েন্ট, ২০০৫ সাল থেকে ই-জেনারেশন আইওএম-এর সাথে কাজ করে আসছে। আমাদের এই চুক্তির ধারাবাহিকতা আইওএম-কে সেরা মানের সেবা পেতে সহায়তা করবে এবং সিআরএম সলু্যুশন-কে ঘিরে যাবতীয় অগ্রগতি সাধনে সুযোগ তৈরি করবে।  আইওএম-এর ডিরেক্টর রেজাউল করিম বলেন, আমাদের গ্রাহকদেরকে আরও ভালো সেবা প্রদান এবং আমাদের পরিষেবাগুলোকে আরও অগ্রসর করে তোলার জন্য আইওএম-এর কার্যকরী সিআরএম সল্যুশন প্রয়োজন। অনেক বছর ধরে ই-জেনারেশন আমাদের পার্টনার হিসেবে রয়েছে এবং তাদের কাজে আমরা অত্যন্ত খুশি। চুক্তিটির মেয়াদ বাড়ার ফলে আমাদের সম্মানিত গ্রাহকদের সিআরএম সেবা আরও সুনির্দিষ্টভাবে পেতে সহায়তা করবে।

উল্লেখ্য, ই-জেনারেশন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবস্থাপনা পরামর্শ, প্রযুক্তিগত সেবা প্রদানকারী সফটওয়্যার প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ব্যবসার বিভিন্ন খুঁটিনাটি বিষয় অনুধাবন করে যথোপযুক্ত ব্যক্তি, দক্ষতা এবং প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পরিমিত ব্যয়ে প্রতিষ্ঠানগুলোকে কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে থাকে। ই-জেনারেশন পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও প্রযুক্তি বিভাগ, কৃষি মন্ত্রণালয়, নৌ পরিবহন মন্ত্রণালয় এবং অন্যান্য প্রতিষ্ঠানের বিজনেস প্রসেস অটোমেশন, সিস্টেম ইন্টিগ্রেশন, প্রকল্প ব্যবস্থাপনা, সফটওয়্যার, উন্নয়ন ও প্রশিক্ষণ নিয়ে কাজ করছে। তারা একই সাথে, ডাচ বাংলা ব্যাংক, সিটি  ব্যাংক, ট্রাস্ট ব্যাংক এবং বেসিক ব্যাংকসহ আরো অনেক প্রতিষ্ঠানকে সাইবার নিরাপত্তা ও সফটওয়্যার সলু্যুশন প্রদান করে। ই-জেনারেশন এর ডেনমার্ক, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, কানাডা সহ আরও আটটি দেশে গ্রাহক রয়েছে।
বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য এবং যোগাযোগ প্রযুক্তিগত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল অফিস মেশিনস (আইওএম)। ১৯৭৫ সালে এর যাত্রা শুরু হয় এবং সে সময় থেকে এটি সেরা মানের প্রোডাক্ট পৌঁছানোর মধ্য দিয়ে ভোক্তাদের চাহিদা মেটাতে কাজ করে যাচ্ছে এবং সেই সাথে গ্রাহকদের সন্তুষ্টির উচ্চ মান বজায় রেখে আসছে। আইওএম সম্প্রতি বাংলাদেশের কর্পোরেট সেক্টরে অফিস অটোমেশন প্রোডাক্ট এবং টেকনোলজি সল্যুশন সেবা প্রদানে নির্ভরযোগ্য ডিস্ট্রিবিউটর এবং সাপ্লায়ার স্বীকৃতির ৪২তম গৌরবজ্জ্বল বার্ষিকী উদযাপন করেছে। এটি সেরা আন্তর্জাতিক প্রযুক্তিগত প্রতিষ্ঠান যেমন- তোশিবা, এনইসি, জেব্রা টেকনোলজিস, আরআইএসও, ব্রাদার, ভিএমওয়্যার এবং সিসকো এর সাথে সংযুক্ত রয়েছে।

*

*