ই-কমার্স উদ্যোক্তা তৈরিতে কাজ করবে ইভ্যালি ও ব্রেকবাইট

evaly

দেশে ই – কমার্স খাতে উদ্যোক্তা তৈরিতে এক সাথে কাজ করার উদ্যোগ নিয়েছে ই- কমার্স ভিত্তিক মার্কেটপ্লেস ইভ্যালি ও ব্রেক বাইট। গতকাল (২৯ ডিসেম্বর) এলক্ষ্যে প্রতিষ্ঠান দুই টির মাঝে এক সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। রাজধানীর ধানমন্ডিতে ইভ্যালি কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়। এতে ইভ্যালির প্রধান নির্বাহী (সিইও) মোহাম্মদ রাসেল এবং ব্রেক বাইটের সিইও এবং ব্রেক বাইটের প্রতিষ্ঠাতা আসিফ আহনাফ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ স্বাক্ষর করেন।

চুক্তির আওতায় ইভ্যালির দেশব্যাপি ব্যবসা সম্প্রসারন এবং ক্রস বর্ডার ই-কমার্স পরামর্শক প্রতিষ্ঠান  হিসেবে আইসিটি ডিভিশনের স্টার্ট আপ প্রোটফোলিও কোম্পানী ব্রেকবাইট কাজ করবে।

এ বিষয়ে ব্রেকবাইটের সিইও আসিফ আহনাফ বলেন, আমরা মূলত চতুর্থ ইন্ড্রাশট্রিয়াল বিল্পবের লক্ষ্যে ইভ্যালি এর আধুনিকায়ন নিয়ে পরামর্শক প্রতিষ্ঠান  হিসেবে কাজ করব। একই সাথে ২০২০ এর মধ্যে ই-ভ্যালি হাব এর মাধ্যমে ইউনিয়ন ভিত্তিক পাঁচ হাজার উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বিজনেস মডেলিং তৈরি করছি।

ইভ্যালি এর সিইও মোহাম্মাদ রাসেল বলেন, ব্রেক বাইট খুবই অল্প সময়ে বাংলাদেশের প্রেক্ষাপটে ভাল কাজ করছে। একদল তরুণ এবং দক্ষ কর্মী বাহিনী নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। এদের নেতৃত্বে আছেন আসিফ আহনাফ যিনি সদ্যই ই- ক্যাবের পরিচালক হলেন। তার নেতৃত্বে ব্রেক বাইট এর তথ্যবহুল এবং সুদূরপ্রসারী পরামর্শে ইভ্যালি এবং দেশের ই- কমার্স খাত আরও এগিয়ে যাবে বলে আমাদের আশা।

*

*