ইন্টারনেট সেবার অনিয়মে কঠোর অবস্থানে বিটিআরসি

BTRC

ইন্টারনেট সেবা দানে টেলিযোগাযোগ আইন ২০০১ অমান্য করায় (লাইসেন্স বিহীন ইন্টারনেট সেবা, লগ সার্ভার স্থাপন না করা, নিজস্ব কভারেজ এরিয়ার বাহিরে ইন্টারনেট সেবা, অবৈধ ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের কাছে ব্যান্ডউইথ বিক্রি )   ১৬ প্রতিষ্ঠানকে ২০ লাখ ২০ হাজার টাকা জরিমানা ও চার প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। প্রতিষ্ঠানগুলোক জরিমানার পরিমাণ ছিলো সর্বনিম্ন পাঁচ হাজার থেকে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা ।

রংপুরের উইমস অনলাইন, মায়া সাইবার ওয়ার্ল্ড, স্টারগেট কমিউনিকেশন, ঢাকার আশুলিয়ার সাইবার নেট কমিউনিকেশন ও সার্কেল নেটওয়ার্ক, পান্থপথের ঢাকা ফাইবার নেট, মহাখালীর জেএফ অপটিক্যাল সার্ভিস, লালবাগের জেডএক্স অনলাইন, ওয়ারির নেট ক্যাফে, বাড্ডার ট্রায়াঙ্গেল কমিউনিকেশন, উত্তরার মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া, কাঁঠালবাগানের মেগাসিটি লিংক, মোহাম্মদপুরের এশিয়া নেট, লালবাগের জেএস নেটওয়ার্ক, কলাবাগানের স্পিড লিংক ও কামরাঙ্গীরচরের রাফিন স্যাটেলাইটকে জরিমানা করা হয়েছে বিটিআরসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখিত ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর নাম উল্লেখ করা হয়।

এছাড়াও  মামলা  হয়েছে খুলনার শিববাড়ির জুবায়ের আইটি এক্সপার্ট-এর মো. জুবায়ের ইসলাম, ঢাকার চকবাজারের আরিফুল ইসলাম, নারায়ণগঞ্জের রূপগঞ্জের মো. সেলিম ও কামাল হোসাইন এবং ঢাকার কামরাঙ্গীরচরের মো. আশরাফুজ্জামান, মো. শরিফ, মো. কবির, মো. তানভির, মো. সাব্বির, ডিস আফজাল, মো. সবুজসহ অজ্ঞাতনামা আরও ৪-৫ জনের বিরুদ্ধে।

*

*