আসছে অপোর নতুন স্মার্টফোন সিরিজ অপো রেনো

oppo reno

প্রতিযোগিতাপূর্ণ স্মার্টফোন  বাজারে নিজেদের শীর্ষস্থান অটুট রাখতে সম্প্রতি ইনোভেটিভ স্মার্টফোন ব্র্যান্ড অপো বিশ্বের সব স্মার্টফোনপ্রেমীদের জন্যে নিয়ে এলো নতুন স্মার্টফোন সিরিজ ‘অপো রেনো’। বিশ্বজুড়েই এই মুহুর্তে সবচেয়ে বেশি আলোচিত স্মার্টফোন সিরিজ অপো রেনো এবং অপো রেনো ১০এক্স জুম নিয়ে আসার মাধ্যমে আরও বৃহৎ পড়িসরে ক্রেতাদের ইনক্লুসিভ ডিজাইন আর কিছুটা বিলাসবহুল অভিজ্ঞতা দেবার লক্ষেই অপোর এই পদক্ষেপ।

অপো’র অন্যতম সফল সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন সিরিজগুলোর একটি ‘আর’ সিরিজ এর উৎপাদন বন্ধ করে দিয়ে প্রিমিয়াম মানের স্মার্টফোনের প্রতি বেশি গুরুত্ব দেবার অংশ হিসেবেই ‘রেনো সিরিজ’ বাজারে আনলো অপো। আর এই সিরিজের মাধ্যমে নিজেদের উন্নততর ক্যামেরা প্রযুক্তির দিকেই বেশি প্রাধান্য দিচ্ছে তারা। রেনো সিরিজের দুটি ফোনেই সেলফি ক্যামেরার ক্ষেত্রে থাকছে বিশাল চমক। প্রথম দুটি ফোনেই থাকছে আড়াল থেকে উঠে আসা একটি রাইজিং প্ল্যাটফর্ম যা প্রথম দেখায় শার্কফিন বা হাঙরের পাখনা বলে ভ্রম হয়।

এতে থাকছে ডুয়াল ক্যামেরা এবং ট্রিপল ক্যামেরার মতো প্রযুক্তি এবং শক্তিশালী প্রসেসর। তবে এই সিরিজের রেনো ১০এক্স জুম ক্যামেরাটি সত্যিই সত্যিই ছাড়িয়ে গেছে স্মার্টফোন ক্যামেরা জগতের সকল মাত্রা। এতে অপটিক্যাল এবং ডিজিটাল জুমের সমন্বয়ে থাকছে দূর্দান্ত হাইব্রিড জুম। এমনকি ৫ জি নেটওয়ার্ক সমর্থন করে এমন একটি সংস্করণও থাকবে ‘অপো রেনো’ সিরিজের।

অপো’র দাবী অনুযায়ী এটি হতে হচ্ছে অপোর পক্ষ থেকে প্রথমবারের মতো সত্যিকারের ফ্ল্যাগশিপ ফোন। অপো’র পূর্বের মডেলগুলোর স্পেসিফিকেশন বিবেচনা করলে রেনো তে যে অভাবনীয় কিছু থাকবে এটি সহজেই অনুমেয়। বাজারের সেরা চিপসেট আর দূর্দান্ত বেজেলহীন স্ক্রিণে আল্ট্রা-এইচডি প্লাস ডিসপ্লে থাকবে বলেই ধারণা করা হচ্ছে অপো রেনোর ব্যাপারে।

বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে সনির সাথে যৌথ ভাবে ক্যামেরা প্রযুক্তি নিয়ে কাজ করবার বিষয়টি। এদিকে রেনো ১০এক্স জুম মডেলটির বিষয়ে শোনা যাচ্ছে এর তূলনা কেবল এই ফোনটিই। আল্ট্রা এইচডি প্রাইমারী ক্যামেরা, সেকেন্ডারি সুপার ওয়াইড এঙ্গেল সেন্সর এবং পেরিস্কোপের আদলে টেলিফটো লেন্সের সহায়তায় বহুদূরের সাবজেক্টও খুব পরিস্কার ভাবে ফুটে উঠবে এই ফোনটিতে।

বাজারে ‘রেনো’ সিরিজ নিয়ে আসার এই দূর্দান্ত পদক্ষেপ অপো’র খুবই সময়োপযোগী সিদ্ধান্ত। অপোর জনপ্রিয়তা মূলত এর দূর্দান্ত ক্যামেরা পারফর্মেন্সের জন্যেই। তাই দীর্ঘদিন ধরেই অপো ফ্যানরা সত্যিই অপেক্ষায় ছিলেন এমন দূর্দান্ত স্পেসিফিকেশনের এই সিরিজের। শুধু যে ক্যামেরা দিয়েই খেলা পাল্টে দিয়েছে অপো তাই নয়, এর উচ্চমানের নির্মাণ, শক্তিশালী স্পেসিফিকেশন আর চোখ জুড়ানো ডিজাইন সব মিলিয়েই অপো রেনো স্মার্টফোন জগতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে। জুনের মাঝামাঝি সময়েই দেশের বাজারে আসতে পারে ‘অপো রেনো’ সিরিজের স্মার্টফোন।

*

*