Thursday, February 9, 2023
spot_img
Homeবিশেষ প্রতিবেদনআজ ফেসবুক লাইভে নাগরিকের প্রশ্নের উত্তর দেবেন ভূমি সচিব

আজ ফেসবুক লাইভে নাগরিকের প্রশ্নের উত্তর দেবেন ভূমি সচিব

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টা (০৬:৩০) থেকে সাড়ে সাতটা (০৭:৩০) পর্যন্ত ভূমি সচিব মোঃ মোস্তাফিজুর রহমান পিএএ মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ‘মিট দ্যা সেক্রেটারি’ শীর্ষক এক ফেসবুক লাইভে প্রশ্নোত্তর পর্বে অংশ নিবেন। লাইভটির দর্শকরা কমেন্ট/চ্যাটের মাধ্যমে ভূমি সংশ্লিষ্ট প্রশ্ন করতে পারবেন। ভূমি সচিব এসব প্রশ্নের উত্তর দিবেন।

ভূমি মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক পেজ হচ্ছে ‘ভূমি মন্ত্রণালয়, বাংলাদেশ – Ministry of Land, Bangladesh’ (www.facebook.com/minland.gov.bd)।

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী নাগরিক ভূমিসেবা আরও স্মার্ট করে মাল্টি-চ্যানেল ভিত্তিক নাগরিক সেবা (কাস্টমার সার্ভিস) প্রদানের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন। আজকের এই ফেসবুক লাইভ এসব বহুমুখী উদ্যোগের অন্যতম অংশ। পরবর্তীতে ভূমি বিষয়ক বিশেষজ্ঞ এবং দক্ষ ভূমি কর্মকর্তারা পর্যায়ক্রমে মন্ত্রণালয়ের অফিসিয়াল ফেসবুক থেকে নিয়মিত লাইভে অংশ নিয়ে নাগরিকদের ভূমি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ভিত্তিক প্রশ্নের উত্তর দিবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ ডিজিটাল বাংলাদেশের অংশ হিসেবে ভূমিসেবা ডিজিটালাইজেশনের বিশাল কর্মযজ্ঞ চলমান। একইসাথে বেশকিছু নতুন আইনের খসড়া প্রস্তুত এবং প্রযোজ্য পুরনো অনেক আইনের সংস্কার কাজও চলমান রয়েছে। নতুন ভূমিসেবা সম্পর্কে জানাতে এবং যেকোনো পরামর্শ কিংবা অভিযোগ গ্রহণে ভূমি মন্ত্রণালয় ইতোমধ্যে কিছু উদ্যোগ গ্রহণ করছে। 

হেল্পলাইন ১৬১২২ (বিদেশ থেকে +৮৮০ ৯৬১২৩ ১৬১২২) নম্বরে কল করে, কিংবা, ভূমি মন্ত্রণালয়ের সার্ভিস পেজ ‘ভূমিসেবা Land Service‘ ফেসবুক পেজে (www.facebook.com/land.gov.bd) কমেন্ট কিংবা মেসেজ (বার্তা) প্রেরণ করে যেকোনো ধরণের ভূমিসেবা পেতে কিংবা অভিযোগ জানাতে পারছেন নাগরিক। এছাড়া খুব দ্রুত চালু হবে ভূমিসেবা কাস্টমার সার্ভিস সেন্টার ‘নাগরিক সেবা কেন্দ্র’। নাগরিক সেবা কেন্দ্রটি রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি ভবনে স্থাপন করা হয়েছে। যারা সরাসরি এসে আইনি পরামর্শ এবং বিভিন্ন ধরণের ভূমিসেবা যেমন ই-নামজারি, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা গ্রহণ করতে ইচ্ছুক তাদের জন্য এই ‘নাগরিক সেবা কেন্দ্র’।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img