Monday, June 17, 2024
spot_img
Homeইভেন্টআজ থেকে ডিজিটাল বাংলাদেশ মেলা

আজ থেকে ডিজিটাল বাংলাদেশ মেলা

‘ডিজিটাল বাংলাদেশের সংযুক্তির মহাসড়ক’ প্রতিপাদ্য নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে আজ থেকে ডিজিটাল বাংলাদেশ মেলা। চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ভিডিও বার্তায় এ মেলার উদ্বোধন করবেন। টেলিযোগাযোগ মন্ত্রীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধান অতিথি এবং ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।  

উদ্বোধনী অনুষ্ঠানে টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবা, শিক্ষার ডিজিটাল রূপান্তর, ডিজিটাল প্রযুক্তি প্রয়োগের মাধ্যমে চিকিৎসাক্ষেত্রে অবদান, ডিজিটাল নিরাপত্তা বাড়াতে অবদান, ইম‌াজিং টেকনোলজি বিকাশে অবদান এবং টেলিযোগাযোগ প্রযুক্তি বিকাশে সাংবাদিকতায় বিশেষ অবদানসহ ১২টি ক্যাটাগরিতে মনোনীত ব্যক্তি ও সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠনের মধ্যে প্রথমবারের মতো ডাক ও টেলিযোগাযোগ পদক বিতরণ করা হবে।
 
ডিজিটাল বাংলাদেশ মেলায় ৫জিসহ সর্বাধুনিক সব ফিচার ও উদ্ভাবন দেখার সুযোগ পাবেন দর্শনার্থীরা। আগামিতে এই মেলা হবে স্মার্ট বাংলাদেশ মেলা। টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বুধবার ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন‌্য মেলার স্টল খোলা থাকবে। www.digitalbangladeshmela.org.bd বিস্তারিত তথ‌্য জানা যাবে। মেলার এ ওয়েব সাইটে ক্লিক করে দর্শনার্থীরা বিনা মূল‌্যে নিবন্ধন করতে পারবেন।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img