আগামীকাল টিওয়াইএফ এর ৫ম বার্ষিক অনুষ্ঠান

telenor

নোবেল পিস সেন্টারের সহযোগিতায় আগামি ৮ ডিসেম্বর অসলোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে  টেলিনর ইয়ুথ ফোরাম (টিওয়াইএফ) এর ৫ম বার্ষিক অনুষ্ঠান। বৈশ্বিক বিভিন্ন সমস্যার ডিজিটাল সমাধান তৈরির চ্যালেঞ্জ দেয়া হবে টেলিনরের কার্যক্রম রয়েছে এমন সব দেশের প্রতিভাবান তরুণ তরুণী।

প্রায় ৮ হাজার আবেদনকারী মধ্য থেকে নির্বাচিত ২০ থেকে ২৮ বছর বয়সী ২৪ জন  নিজ নিজ দেশকে প্রতিনিধিত্ব করবে টিওয়াইএফ-এর বিশ্ব মঞ্চে। ৮ থেকে ১১ ডিসেম্বর অসলোতে অনুষ্ঠিতব্য এই প্রোগ্রামে   জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ১০-এর সঙ্গে সম্পর্কিত বিভিন্ন সামাজিক সমস্যার  সমাধানে  ডিজিটাল সমাধান তৈরির কাজ শুরু করবে তারা। আর এর পাশাপাশি তারা অংশ নেবে নোবেল শান্তি পুরষ্কার প্রদানের বিভিন্ন কর্মকান্ডে।

আগামি ২০১৮ সালের মে মাস পর্যন্ত উক্ত প্রোগ্রামটি চলবে। এই সময়ের মধ্যে , এশিয়া ও ইউরোপে টেলিনরের  ১২টি মার্কেটের  ২ জন করে প্রতিনিধি নির্ধারিত  সামাজিক সমস্যা সমাধানে কাজ করবে এবং নোবেল পিস সেন্টারের সহায়তায় ডিজিটাল এক্সিবিশনের আয়োজন করবে। উল্লেখ্য, গত বছরের টিওয়াইএফ-এর এক্সবিশনটি চাইলে যে কেউ অনলাইনে দেখতে পারবেন।

আগামি ১১ ডিসেম্বর, ২০১৭ তারিখে অনুষ্ঠিতব্য টিওয়াইএফ-এর শেষ দিনে প্রতিনিধিগণ ফোরামে দেয়া বিভিন্ন চ্যালেঞ্জের সৃষ্টশীল সমাধান উপস্থাপন করবে। বিশেষজ্ঞ নির্বাচকমন্ডলী সেগুলো মূল্যায়ন করে, তাৎক্ষণিকভাবে তাদের মতামত দিবেন। ফোনের সিইও মাইকেল ফোলি,টেলিনর এর সাসটেইনেবিলিটির ডিরেক্টর জয়নব সিদ্দিকী হোসেন, ডিজিতে সাসটেইনেবিলিটির প্রিন্সিপাল ফিলিপ লিং এবং টেলিনর রিসার্চের হেড বিওর্ন টালে সান্ডবার্গ।

*

*