Thursday, May 23, 2024
spot_img
Homeইভেন্টঅপো নিয়ে এলো ‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’

অপো নিয়ে এলো ‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’

বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অপো ‘দ্য ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’ শীর্ষক একটি ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। স্মার্টফোন ব্যবহারকারীদের প্রতিভার বহিঃপ্রকাশের মাধ্যমে সৃষ্টিশীলতার সীমানা ছাড়িয়ে যেতে সাহায্য করতে এই মোবাইল ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করছে অপো।

মোবাইল ফটোগ্রাফি অ্যাওয়ার্ডের ক্ষেত্রে অন্যতম সর্বোচ্চ পুরস্কার

‘বিয়ন্ড দ্য ইমেজ, বিয়ন্ড ইমাজিনেশন’ এই কথা দ্বারা অনুপ্রাণিত হয়ে প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে উন্নয়নসাধন ও বিশ্বব্যাপী ব্যবহারকারীদের মধ্যে সৃষ্টিশীলতার বিকাশে সাহায্য করতে অপো প্রতিশ্রুতিবদ্ধ। অপো’র প্রফেশনাল মোবাইল ফটোগ্রাফি টেকনোলোজি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন এর সাহায্যে নন-প্রফেশনাল ব্যবহারকারীরাও অসামান্য শিল্পকর্মের মাধ্যমে নান্দনিকতার নতুন উদাহরণ তৈরি করতে পারে। মোবাইল ফটোগ্রাফারদের অনুপ্রাণিত করতে অপো’র প্রতিশ্রুতির অংশ হিসেবে এই সুযোগ নিয়ে আসা হয়েছে। এই অ্যাওয়ার্ড সবচেয়ে বেশি প্রাইজ দেয়া হয় এমন পুরস্কারগুলোর মধ্যে অন্যতম। দ্য অপো ইমাজিন আইএফ মাস্টার অফ দ্য ইয়ারের বিজয়ীর জন্য (গোল্ডেন অ্যাওয়ার্ড) পুরস্কার হিসেবে রয়েছে ১,৬০,০০০ চীনা ইউয়ান এবং হ্যাসেলব্লাড ইমেজ ট্রেনিং ক্যাম্প ও আন্তর্জাতিক ফটো প্রদর্শনীতে অংশগ্রহণের সুযোগ। একইসাথে, চারজন সিলভার অ্যাওয়ার্ড (৬০,০০০ চীনা ইউয়ান) বিজয়ী ও ১০ জন ব্রোঞ্জ অ্যাওয়ার্ড (২০,০০০ চীনা ইউয়ান) বিজয়ী আকর্ষণীয় পুরস্কার ছাড়াও প্রশিক্ষণ ও প্রদর্শনীতে অংশগ্রহণের সুবর্ণ সুযোগ পাবেন।

পাশাপাশি, অন্য অংশগ্রহণকারীদের অনুপ্রাণিত করতে পার্টনার চ্যানেল অ্যাওয়ার্ড ও মান্থলি অ্যাক্টিভিটি অ্যাওয়ার্ড ছাড়াও আটটি ক্যাটাগরির প্রত্যেকটিতে চারটি করে ‘অনারেবল মেনশন’ ঘোষণা করা হবে।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিচারক প্যানেল

এই প্রতিযোগিতার জন্য বিস্তৃত অভিজ্ঞতা ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফটোগ্রাফারদের সমন্বয়ে বিচারক প্যানেল তৈরি করেছে অপো। সম্মানিত বিচারকদের মধ্যে রয়েছেন সমসাময়িক ফটোগ্রাফারদের মধ্যে অন্যতম জনপ্রিয় ও ম্যাগনাম ফটোসের সদস্য অ্যালেক সথ। প্যানেলে গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরবেন অপো’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ প্রোডাক্ট অফিসার পেটে লাউ। বিচারিক প্রক্রিয়ায় যুক্ত থাকবেন শীর্ষ চীনা পোর্ট্রেইট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার ট্যাং হুই। প্যানেলে আরও আছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আর্ট ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড মাস্টার টিনা সিগনেসডটির হাল্ট। নিজেদের বিচক্ষণতা ও দক্ষতা কাজে লাগিয়ে এই যাচাই-বাছাই প্রক্রিয়ায় সাহায্য করবেন শীর্ষ ল্যান্ডস্কেপ ফটোগ্রাফার ও চাইনিজ ফটোগ্রাফার অ্যাসোসিয়েশনের সদস্য ওয়েং জিয়ানজুন এবং শীর্ষ চীনা ফ্যাশন ফটোগ্রাফার ও হ্যাসেলব্লাড অ্যাম্বাসেডর ইন চাও।

নান্দনিক অভিব্যক্তির বহিঃপ্রকাশে মোট ৮টি ক্যাটাগরি

বিশ্বব্যাপী অপো ব্যবহারকারীদের মধ্যে সৃষ্টিশীলতা অনুপ্রাণিত করতে প্রতিযোগিতায় রয়েছে দ্য ডিসট্যান্ট ভিউ, পোর্ট্রেইট, নাইট সিনারি, কালারস, ল্যান্ডস্কেপ, দ্য টেস্ট অব মেমরিজ, লাইট অ্যান্ড শ্যাডো ও চ্যাপ্টার্স অব লাইফ এই ৮টি ভিন্ন ভিন্ন ক্যাটাগরি।

অপো ইমাজিন আইএফের অফিসিয়াল ওয়েবসাইট বা এর পার্টনার চ্যানেল ‘৫০০পিএক্স’ এর মাধ্যমে আগামী ২৫ জুলাই ২৪:০০ জিএমটি পর্যন্ত ‘দ্য অপো ইমাজিন আইএফ ফটোগ্রাফি অ্যাওয়ার্ডস ২০২৩’ প্রতিযোগিতায় অংশ নেয়া যাবে। বিস্তারিত জানতে ক্লিক করুন- https://imagine-if.oppo.com/en/।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img