অপো ও রয়্যাল কলেজ অব আর্টের প্রদর্শনী

oppo

একসঙ্গে পথচলার তিন বছর পার করলো বিশ্বের শীর্ষস্থানীয় ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান অপো ও লন্ডনের রয়্যাল কলেজ অব আর্ট। এই উদযাপনের অংশ হিসেবে কলেজের শিক্ষার্থীরা সম্প্রতি লন্ডন ডিজাইন ফেস্টিভ্যালে বেশকিছু উদ্ভাবনী স্টুডিও প্রজেক্ট প্রদর্শন করেছে। ‘দ্য নিউ এক্সটাঅর্ডিনারি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গত ১৮-২৬ সেপ্টেম্বর লন্ডনে এই ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হয়।

ইভেন্টে স্নাতক শিক্ষার্থীরা তাদের নানাবিধ সৃজনশীল কাজ তুলে ধরেন। শিক্ষার্থীদের উল্লেখযোগ্য প্রজেক্টের মধ্যে রয়েছে আরনাউ ডোনেট ডাচ, মারকো দা এবং ইলাদা কাল প্রেজেন্ট সি-আর্থ। সি-আর্থ হচ্ছে এমন একটি প্রজেক্ট যা স্থানীয়ভাবে বিজ্ঞানী ও নীতিনির্ধারকদের জলবায়ু পরিবর্তনের প্রভাব পর্যবেক্ষণে সাহায্য করবে। থ্রি ডুডল নামের প্রজেক্টটি শিশুদের জন্য শিক্ষামূলক প্লাটফর্ম এবং অরা প্রজেক্টটি যারা নিয়মিত যোগ ব্যয়াম করেন ডিভাইসের মাধ্যমে সাহায্য করে থাকে।

এ সম্পর্কে অপো লন্ডন ডিজাইন সেন্টার এর প্রধান জিনটং ঝু বলেন, এই প্রোগামের মাধ্যমে আমরা বিশ্বের সবচেয়ে মেধাবী ও রোমাঞ্চপ্রিয় তরুণদের সাথে সাক্ষাৎ ও কাজের সুযোগ পাই। আমরা চাই এই তরুণরা প্রশ্ন করুক কিভাবে আমরা করোনা পরবর্তী সময়ে অপ্রত্যাশিত বৈশ্বিক পরিবেশে কাজ করছি।

*

*