Wednesday, April 24, 2024
spot_img
Homeপ্রযুক্তি খবরঅপোর ক্যামেরাই সেরা

অপোর ক্যামেরাই সেরা

:: অপো’র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফাইন্ড এক্স৬ প্রো’র ক্যামেরা ডিক্সোমার্ক গ্লোবাল ক্যামেরা র‍্যাঙ্কি এ ১৫৩ স্কোর পেয়ে স্মার্টফোন সেগমেন্টে সেরা ক্যামেরা হওয়ার গৌরব অর্জন করেছে।

ডিক্সোমার্ক গুণগত মান মূল্যায়নের জন্য নিবেদিত বিশ্বের অন্যতম নেতৃস্থানীয় ল্যাবরেটরি। এই ল্যাবরেটরি বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের গুণগত মান যাচাই করে নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তি হিসেবে বেঞ্চমার্ক সেট করে থাকে। এই ল্যাবরেটরির মোবাইল ক্যামেরা ইমেজ সংক্রান্ত রেটিং ব্যাপকভাবে স্বীকৃত। ডিক্সোমার্কের মূল্যায়ন বলছে, অপো ফাইন্ড এক্স৬ প্রো ফটো, ভিডিও, জুম এবং বোকেহ এই সাব-ক্যাটাগরিগুলোতে দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিত করতে সক্ষম।

ডিক্সোমার্ক গ্লোবাল ক্যামেরার উচ্চ র‍্যাঙ্কি এটা প্রমাণ করে যে, ফাইন্ড এক্স ৬ প্রো’র মেইন ক্যামেরা সিস্টেমের পারফরম্যান্স খুব ভালো। এই ক্যামেরা সেটআপে আছে ১-ইঞ্চি সেন্সর সহ একটি উন্নত ওয়াইড ক্যামেরা, সেইসাথে গ্রাউন্ডব্রেকিং পেরিস্কোপ টেলিফটো এবং উচ্চ-মানের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। এই ফোনের ওয়াইড ক্যামেরা ও আল্ট্রা-ওয়াইড ক্যামেরায় রয়েছে স্মার্টফোন খাতের সবচেয়ে বড় সেন্সর এবং মারিসিলিকন এক্স সহ পরবর্তী প্রজন্মের ইমেজ প্রসেসিং আর্কিটেকচার।

অপো ফাইন্ড এক্স৬ প্রো কম-আলো (লো লাইট) এবং অন্ধকার পরিস্থিতি (ডার্ক) ক্যাটাগরিতেও সর্বোচ্চ স্কোর অর্জন করেছে। ডিক্সোমার্কের মূল্যায়ন অনুসারে, অপো ফাইন্ড এক্স৬ প্রো ছবি তোলার সময় শুধুমাত্র সঠিক এক্সপোজার ও রঙই নিশ্চিত করে না, বরং কম নয়েজ সহ অসাধারণ টেক্সচারের ছবি তুলতে সাহায্য করে। চ্যালেঞ্জিং পরিস্থিতিতে স্মার্টফোন ফটোগ্রাফির জন্য সেরা পছন্দ অপো ফাইন্ড এক্স৬ প্রো’র ক্যামেরা।

ফাইন্ড এক্স৬ প্রো’র পেরিস্কোপ টেলিফটো ক্যামেরায় রয়েছে ১/১.৫৬-ইঞ্চির সেন্সর এবং স্মার্টফোনের পেরিস্কোপ ক্যামেরার সবচেয়ে বড় অ্যাপারচার, যা ডিক্সোমার্কের মূল্যায়নে উচ্চ স্কোর (ফোনের জুম করার সক্ষমতা) অর্জন করতে সক্ষম হয়েছে। পরীক্ষায় দেখা যায়, এই ফোনের ক্যামেরা যেকোনো ধরনের আলো পরিস্থিতিতে ০.৬ থেকে ৩.৫x পর্যন্ত জুম করে তোলা ছবিতে সব ডিটেইলস ক্যাপচার করতে পারে। পোর্ট্রেট, গ্রুপ ফটো এবং ভিডিও এই ক্যাটাগরিগুলোতেও ফাইন্ড এক্স৬ প্রো সর্বোচ্চ স্কোর অর্জন করেছে। ডিক্সোমার্কের মতে, বোকেহ ইফেক্ট দিয়ে তোলা ছবি ছিল চোখে পড়ার মতো।

অপো ফাইন্ড এক্স৬ প্রো তিনটি মেইন ক্যামেরা সিস্টেম সহ স্মার্টফোন ইমেজিংয়ের ক্ষেত্রে একটি নতুন বেঞ্চমার্ক সেট করেছে। ডিক্সোমার্কের গ্লোবাল ক্যামেরা র‍্যাঙ্কি এ শীর্ষ অবস্থান ফাইন্ড এক্স৬ প্রো’র মুকুটে নতুন পালক যোগ করেছে। এই স্বীকৃতি পণ্য ও প্রযুক্তিগত উদ্ভাবনের মাধ্যমে গ্রাহকদের জন্য দুর্দান্ত স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিতে অপো’র প্রতিশ্রুতির প্রতিফলন।

অপো ফাইন্ড এক্স৬ প্রো’র ক্যামেরা পারফরম্যান্স সম্পর্কে আরও বিস্তারিত তথ্যের জন্য এই পেজ ভিজিট করুন – https://www.dxomark.com/oppo-find-x6-pro-camera-test/।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img