Sunday, May 26, 2024
spot_img
Homeইভেন্টঅনুষ্ঠিত হলো ডিজিটাল সামিট ২০২৩

অনুষ্ঠিত হলো ডিজিটাল সামিট ২০২৩

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে গতকাল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকা হোটেলে অনুষ্ঠিত হয়েছে ডিজিটাল সামিট ২০২৩। মেঘনা গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের পরিবেশনায় এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায় অনুষ্ঠিত ডিজিটাল সামিটের এটি দশম সংস্করণ।

“ইনোভেশন এন্ড ডিসরাপশনঃ গাইডিং থ্রু দ্য ডিজিটাল ট্যারেন”- এই প্রতিপাদ্যকে ধারণ করে এই বছরের সামিটে ৪টি কিনোট সেশন, ৩টি প্যানেল ডিসকাশন এবং ২টি ইনসাইট সেশন অনুষ্ঠিত হয়। যেখানে বক্তব্য রাখেন দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞরা এবং আমন্ত্রিত বিদেশি অতিথিরা।

আয়োজনটির স্বাগত বক্তৃতায় বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, “ডিজিটাল মার্কেটিং ক্ষেত্রে কর্মরত এবং অবদান রাখা আমাদের সকলের অন্যতম দায়িত্ব হচ্ছে উদ্ভাবনী সমাধানের সাথে আমাদের কাজকে সম্পৃক্ত করা। একটি সম্পুর্ণ ডিজিটালি রুপান্তরিত যাত্রার জন্য এখানে উপস্থিত সকলের স্ব স্ব অবস্থান থেকেই কাজ করার সুযোগ রয়েছে। আমরা আশাবাদী আসন্ন বছর গুলোকে আমরা বর্তমানের সকল চ্যালেঞ্জ ও সুযোগকে যথাযথভাবে ব্যবহার করে নতুন একটি অধ্যায়ের সূচনা করতে সক্ষম হবো।”

১০ম ডিজিটাল সামিটের প্রথম কিনোট সেশনে রবি আজিয়াটা লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমেদ ডিজিটাল ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং এনালিটিকস নিয়ে আলোচনা করেন। ইন্টেলিফাইল লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান প্রসূন বসু আলোচনা করেন ডাটার গুরুত্ব নিয়ে। ৩য় কিনোট সেশনের আলোচক গুগল এপেকের চ্যানেল সেলস বিভাগের হেড অব পার্টনার পারফরম্যান্স তারা ইয়ুন মার্কেটিংয়ের ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তার ভূমিকা নিয়ে আলোচনা করেন। এবং ৪র্থ সেশনের আলোচক ছিলেন মালয়েশিয়ার কানেক্টিং দ্য ডটসের প্রতিষ্ঠাতা ভারত আভালানি।

এছাড়াও দিনব্যাপী ডিজিটাল সামিটের প্যানেল এবং ইনসাইট সেশনের আলোচনায় প্রাসঙ্গিক হয়ে এসেছে মিডিয়া এবং মার্কেটিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ক্রিয়েটিভিটির ভূমিকা সহ একটি ডিজিটাল রোডম্যাপ তৈরীর জন্য অপরিহার্য পলিসির আলোচনা।

দিনের প্রথম প্যানেল ডিসকাশনে, গ্রামীনফোন লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, “ভবিষ্যতের কর্মক্ষেত্রে সৃজনশীলতার থেকে অধিক গুরুত্ব পাবে বিশ্লেষনী দক্ষতা। ব্যবসায়িক দৃষ্টিকোণ থেকে তাই অবশ্যই আমাদের উচিৎ ভোক্তাদের আচরণ বিশ্লেষণে অধিক মনোযোগী হওয়া এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া।“

প্যানেল এবং ইনসাইট সেশনে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাদমান সাদেকিন, মার্কেটিং ডিরেক্টর – হোমকেয়ার, ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড; নাজিয়া আন্দালিব প্রিমা, প্রেসিডেন্ট, উইমেন ইন লিডারশিপ -, ডিরেক্টর এন্ড ক্রিয়েটিভ এডিটর, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম; রেদোয়ান রনি, সিইও, চরকি; কাজী মহিউদ্দিন, সিনিয়র জেনারেল ম্যানেজার, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই); তুসনুভা আহমেদ টিনা, এক্সিকিউটিভ ডিরেক্টর, মাইন্ডশেয়ার বাংলাদেশ; মোহাম্মদ ওবিদুর রহমান, চিফ ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার, এক্স – ইন্টিগ্রেটেড মার্কেটিং এজেন্সিসহ দেশের কর্পোরেট এবং বিজ্ঞাপনী ক্ষেত্রে কর্মরত শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গেরা।

দিনের প্রথম ইনসাইট সেশনে মাইন্ডশেয়ার বাংলাদেশের ম্যানেজিং পার্টনার, তুসনুভা আহমেদ টিনা বলেন, “কৃত্রিম বুদ্ধিমত্তার যথাযথ প্রয়োগের মাধ্যমে আরো বেশি উদ্ভাবনী সমাধান আবিষ্কার করা সম্ভব। বিশ্বের ৬৮% কর্মজীবী মানুষ বিশ্বাস করে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহারে ভোক্তা অভিজ্ঞতার মান বৃদ্ধি সম্ভব। কিন্তু এরজন্য একইসাথে গুরুত্বপূর্ণ হবে যথাযথভাবে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ করতে শেখা।“

ডিজিটাল সামিট ২০২৩ বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের একটি উদ্যোগ। আয়োজনটি সম্পন্ন হয়েছে মেঘনা গ্রুপ অব ইন্ড্রাস্ট্রিজের পরিবেশনায় এবং দ্য ডেইলি স্টারের সহযোগিতায়। এছাড়াও, আয়োজনটির স্ট্র্যাটেজিক পার্টনার – বাংলাদেশ ক্রিয়েটিভ ফোরাম (বিসিএফ); ইন্টেলিফাইল; নলেজ পার্টনার – মার্কেটিং সোসাইটি অব বাংলাদেশ; টেকনোলজি পার্টনার – আমরা টেকনোলজিস লিমিটেড; পিআর পার্টনার – ব্যাকপেজ পিআর।

spot_img
আরও পড়ুন
- Advertisment -spot_img

সর্বাাধিক পঠিত

spot_img